ভয় দেখাস না প্লিস | bhoi dekhas na please

ভয় দেখাস না প্লিস
আমি বদলে গিয়েও ঘরে ফিরতে চাই ।
তবু তোর দুচোখের রোদ 
ফিরতে মানা করবে সেই ভই পাই ।
এই শরীরটাই যা তুই চিনিস 
বাদ বাকি আমি আনকোরা
জোর করে সই পাতাই গল্প বানাই মনগরা ।
আমার অন্য রাজ্জপাঠ আমি ঘর পালানো পাখির ছদ্দবেশ
তোর কাঁধেতে বসে গান শোনাব পাই যদি আদেশ ।
অনেক রাতের পর খেলনা বাটির লোভ দেখাস যদি
আবার ফিরব ঘর
ঠোঁট ফুলিয়ে ছটটো  এ নদী ।
ভুলে গেলে তুই হাতরে ফিরব অন্ধকারের গান
জমলে ধুলো গায়ে জোছনায় করব স্নান ।
জমলে ধুলো গায়ে জোছনায় করব স্নান ।।

তুই একফালি আকাশ
আমি ভুল করে ঢোকা একলা শঙ্খচিল
তুই আমার বাতাস 
তবু ফিরতে হবে বল যে কি মুস্কিল
জানি ফেরার পরে তুই 
আমায় হাটতে দেখলেও চিনবি না
তোর দেওয়া এই ডাক নামে 
ভুল করেও আর ডাকবি না
শুধু কোন বাদলা দিনের ভোর
তোর স্বপ্নে উড়বে কাঁচপোকাদের ভুল
ঘুমরে কাঁদবি তুই
আর গুনব আমি বদলানোর মাশুল ।
অনেক রাতের পর খেলনা বাটির লোভ দেখাস যদি
আবার ফিরব ঘর
ঠোঁট ফুলিয়ে ছটটো  এ নদী ।
ভুলে গেলে তুই হাতরে ফিরব অন্ধকারের গান
জমলে ধুলো গায়ে জোছনায় করব স্নান।
জমলে ধুলো গায়ে জোছনায় করব স্নান।।






No comments:

Post a Comment