এখন অনেক রাত (অনুপম রায়) - হেমলক সোসাইটি | Ekhon Onek Raat (Anupam Roy) - Hemlock Society


এখন অনেক রাত,
তোমার কাঁধে আমার নিঃশ্বাস,
আমি বেঁচে আছি তোমার ভালোবাসায়।
ছুঁয়ে দিলে হাত, আমার বৃদ্ধবুকে তোমার মাথা
চেপে ধরে ডলছি কেমন নেশায়।

এখন অনেক রাত,
তোমার কাঁধে আমার নিঃশ্বাস,
আমি বেঁচে আছি তোমার ভালোবাসায়।
ছুঁয়ে দিলে হাত, আমার বৃদ্ধবুকে তোমার মাথা
চেপে ধরে ডলছি কেমন নেশায়।

কেন যে অসংকোচে অন্ধ গানের কলি,
পাখার ব্লেড-এর তালে সোজাসুজি কথা বলি।
আমি ভাবতে পারিনি, তুমি বুকের ভেতর ফাটছো
আমার শরীর জুড়ে তোমার প্রেমের বীজ।
আমি থামতে পারিনি, তোমার গালে নরম দুঃখ
আমার দুহাত দিয়ে মুছতে দিও প্লিজ।

তোমার গানের সুর আমার পকেট ভরা সত্যিমিথ্যে
রেখে দিলাম তোমার ব্যাগ-এর নীলে।
জানি তর্কে বহুদূর, তাও আমায় তুমি আঁকড়ে ধরো,
আমার ভেতর বাড়ছো তিলে তিলে।
কেন যে অসংকোচে অন্ধ গানের কলি,
পাখার ব্লেড-এর তালে সোজাসুজি কথা বলি।
আমি ভাবতে পারিনি, তুমি বুকের ভেতর ফাটছো
আমার শরীর জুড়ে তোমার প্রেমের বীজ।
আমি থামতে পারিনি, তোমার গালে নরম দুঃখ
আমার দুহাত দিয়ে মুছতে দিও প্লিজ।

এখন অনেক রাত,
তোমার কাঁধে আমার নিঃশ্বাস,
আমি বেঁচে আছি তোমার ভালোবাসায়।
ছুঁয়ে দিলে হাত, আমার বৃদ্ধবুকে তোমার মাথা
চেপে ধরে ডলছি কেমন নেশায়।

এখন অনেক রাত,
তোমার কাঁধে আমার নিঃশ্বাস ,
আমি বেঁচে আছি তোমার ভালোবাসায়।
ভালোবাসায় ....


সিনেমাঃ হেমলক সোসাইটি (২০১২)
শিল্পীঃ অনুপম রায়

No comments:

Post a Comment